Breaking Bad Bangla Subtitle – ব্রেকিং ব্যাড

Breaking Bad Bangla Subtitle সবগুলি এই পাতায় পাওয়া যাবে। এই সিরিজটিকে সর্বকালের সেরা সিরিজগুলোর মধ্যে একটি বলা হয়।আইএমডিবিতে রেটিং ৯.৫। এই সিরিজের বর্তমানে ৫ টি সিজন রয়েছে এবং মোট এপিসোডের সংখ্যা ৬২ টি। এই সিরিজটি পরিচালনা করেছেন ভিন্সে গিলিগান।গল্পের লেখক ও ছিলেন ভিন্সে গিলিগান। Breaking Bad Bangla Subtitle ডাউনলোডের আগে সিরিজটি সম্পর্কে কিছু জানা যাক।

Plot:
২০০৮ সালের ২০ জানুয়ারি প্রথম এপিসোড রিলিজের মাধ্যমে এর যাত্রা শুরু হয়।
প্রথম সিজনের প্রথম এপিসোডেই নিউ ম্যাক্সিকোর অ্যালবাকারকি শহরের রাস্তা দিয়ে ধেয়ে আসা একটি Rv(Recreational Vehicle)একটি গর্তে আটকে যায়।ভেতর থেকে বেরিয়ে আসে একটি মাস্ক ও জাঙ্গিয়া পরিহিত এক লোক যার হাতে কিনা একটি বন্দুকও ছিলো।লোকটি আসলে Walter white।Walter white একজন কেমিস্ট্রি শিক্ষক।এক ছেলে(Walter junior)ও স্ত্রী(Skyler white)কে নিয়ে তার ছোট সংসার। হঠাৎই একদিন ওয়াল্টারের ক্যান্সার ধরা পড়ে। এদিকে চিকিৎসার মতো পর্যাপ্ত টাকা তাদের নেই।সে জানতো সে হয়তো আর বেশিদিন বাঁচতে না।তাই পরিবারের জন্য কিছু টাকা পয়সা আয় করে রেখে যেতে চায়।তাই তার মাথায় এক অন্যরকম চিন্তা আসে।সে তার পুরনো ছাত্র Jesse Pinkman (Aaron Paul) (যে কিনা ড্রাগ ব্যাবসার সাথে জরিত)কে নিয়ে Methamphetamine এর বিজনেস শুরু করতে চায়।অনেক বুঝিয়ে সে জেসিকে রাজি করায়।এর পর থেকে শুরু হয় আরো বড় ঝামেলা এবং কাহিনী সামনে আগাতে থাকে।


Personal Opinion:
চরিত্র পর্যালোচনা:এই সিরিজের প্রতিটা চরিত্রকে এমনভাবে তৈরি করা হয়েছে যে কোন শ্রেনির দর্শকদের মনোযোগ নিতে সক্ষম।প্রতিটা চরিত্রের প্রতি আলাদা রকমের অনুভূতি কাজ করে।কোনো চরিত্রের ওপর আপনার প্রচুর মেজাজ খারাপ হবে মনে হবে স্ক্রিনে ডুকে পেটাই আবার কোনো চরিত্রকে অজান্তেই ভালোবেসে ফেলবেন।


◾Walter White:পুরো সিরিজের মস্তিষ্ক এই চরিত্রটি।এই চরিত্রে অভিনয় করেছেন Bryan Cranston।তার অভিনয় দক্ষতা এতটাই নিখুঁত ছিল বলার বাহিরে।যত এপিসোড আগাতে থাকে ততই আরো বেশি ভালোলাগা কাজ করে এই চরিত্রটির ওপরে। এককথায় ভালোবেসে ফেলবেন।


◾Jesse Pinkman: Walter white যদি হয় সিরিজটির ব্রেইন তাহলে জেসি হলো পুরো সিরিজটার হৃদয়। আসলে এই সিরিজের কোনো চরিত্রের অভিনয় নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই।জেসির ক্ষেত্রেও তাই।এতো নিখুঁত আর প্রানবন্ত অভিনয়,আপনি স্ক্রিন থেকে চোখ সরাতে পারবেন না।একদম হৃদয়ে জায়গা করে নিয়েছে।ভালোবাসার আরেক নাম jesse pinkman।


◾Hank:Dean Norris অভিনীত এই Dea(Drug enforcement Administration) এজেন্ট চরিত্রটি পুরো সিরিজ জুরে একটা উত্তেজনা ধরে রেখেছিল। অসাধারণ ছিল তার অভিনয়।তার চরিত্রে একজন সৎ ও সাহসী এজেন্ট কে ফুটিয়ে তোলা হয়েছে।


◾ Skyler white: একজন অভিনেতা/অভিনেত্রীর সার্থকতা কোথায়?যখন তাদের অভিনয় দক্ষতা দেখে কেউ ভুলে যাবে আসলে সে অভিনয় করা কিছু দেখছে। Skyler white চরিত্রে অভিনয় করা Anna Gunn ঠিক এমনটাই করেছেন।যার প্রতি ভালোলাগা এবং ঘৃণা দুটোই কাজ করেছে আমার।বাইরে থেকে শুধু গালি দিছি। এখানেই হয়তো তার সার্থকতা, একজন দর্শক হিসেবে আমি ভুলেই গেছিলাম যে আমি টিভি সিরিজ দেখতেছি বাস্তব কোনো ঘটনা না।


◾Gus Fring:”Everyone is a Gangster until Gus Fring arrive”।এই চরিত্রটা স্ক্রিনে আসার পর থেকে বিশ্বাস করেন তারে ছাড়া অন্য কাউরে দেখতে পাই নাই।সেই রকম একটা Badass চরিত্র ছিলো এটি। Giancarlo Esposito এর ডায়ালগ ভেলিভারি একে লোম শিউরে তুলতো। অসাধারণ অভিনয় দক্ষতা দিয়ে আপনার মন জয় করবে নিঃসন্দেহে।
এবার আসি ডায়লগ এর কথায়!এই সিরিজের অনেক ফেমাস ডায়ালগ আছে যেগুলো শুনলে এখনো Goosebumps দেয়!যেমন,”Say my name”,”I’m not in danger Skyler, I’m the danger” ইত্যাদি।আর Gus Fring এর একটা টেক্সট ই যথেষ্ট”Pollos Hermanos”।


প্রতিটা চরিত্র নিয়ে লিখতে গেলে অনেক বড় হয়ে যাবে লেখা! তাই শুধুমাত্র বেশি ভালো লাগার চরিত্র কয়টি নিয়ে অনুভূতি প্রকাশ করলাম। এগুলা ছাড়া আরো বেশ কয়েকটি প্রিয় চরিত্রও ছিলো বটে। তবে সবথেকে প্রিয় জেসি আর ওয়াল্টার ।


যারা এখনি বিবি দেখে নাই তাদের মতে বিবি অনেক স্লো।যদি আপনার স্লো পেসের কিছু দেখা থাকে বা আপনি স্লো পেস দেখে অভ্যস্ত তাহলে স্লো মনে হবে না।তবে যারা স্লো মনে করেন ধৈর্য নিয়ে সিজন ১,২ শেষ করবেন সিজন ৩ থেকে সিরিজ কারে কয় বিবি বুঝায়ে দিবে। সিরিজ শেষ করার পর এর রেশ থেকে যাবে।কেন যে শেষ হলো।


বিভিন্ন পুরষ্কার ও সম্মাননা:
মোট ২৪৮ টি নমিনেশন এবং তার মধ্যে ৯২ টিতে এওয়ার্ড পায় সিরিজটি।
Breaking Bad এর সিকুয়াল মুভি “El Camino”এবং প্রিকুয়েল সিরিজ”Better Call Saul” রয়েছে।বিবি শেষে অবশ্যই”El Camino” দেখবেন।তারপর “Better Call Saul”আপনার ইচ্ছা।
আমার কাছে Breaking Bad কোনো সিরিজ না,এইটা একটা আবেগ, ভালোবাসার নাম। আমার দেখা সিরিজগুলোর মধ্যে সেরাদের একটি হয়ে থাকবে সারাজীবন।
শুধুমাত্র আইএমডিবি দিয়ে না নিঃসন্দেহে পৃথিবীর সেরা ক্রাইম ড্রামা সিরিজ”Breaking Bad”

চলুন এবার নিচ থেকে Breaking Bad Bangla Subtitle download করে নিন।

Breaking bad season 1

Breaking bad season 2

Breaking bad season 3

Breaking bad season 4

Breaking bad season 5

Leave a Comment