Squid Game Bangla Subtitle – স্কুইড গেম

Squid Game Bangla Subtitle ডাউনলোড করার জন্য এই পেজটি তৈরি করা হয়েছে। Squid Game একটি কোরিয়ান টিভি সিরিজ। এটি নেটফ্লিক্সে প্রচারিত হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে এই সিরিজটি পুরো বিশ্বে সাড়া ফেলেছে। টিভি সিরিজটির ডিরেক্টর এবং গল্পের লেখক ও ছিলেন দং-হিউক হোয়াং।সিরিজটি তে মোট এপিসোড সংখ্যা রয়েছে ০৯ টি। সিরিজটি আইএমডিবিতে ৮.৩ রেটিং পেয়েছে।Squid Game Bangla Subtitle ডাউনলোড করার আগে চলুন এর সম্পর্কে কিছু জেনে নি।

একটা গেম। যেখানে ছয় টা ধাপ বিদ্যমান। পেরিয়ে যাবে একজনই। আর সে পাবে ৪৬ বিলিয়ন ওন। অংশগ্রহণ করা ব্যক্তির সংখ্যা ৪৫৬। আমার এই ড্রামা সম্পর্কে তেমন কোন ধারণা ই ছিল না। ট্রেইলার ও দেখা হয় নি। Just শুরু করলাম। আর এক বসাতেই শেষ করলাম। প্রথম এপিসোড এত Intense ছিল যে মনে হচ্ছিল কোন জমজমাট ক্রিকেট বা ফুটবল খেলা দেখছি।
পুরো সিরিজে একটুও বোরিং ফিল করি নি। প্রথম এপিসোড দেখার পর ২য় এপিসোড দেখা অনেকটাই বাধ্যতামূলক। কাহিনি বেশ জমতে শুরু করে। এরুপ সারভাইভাল সিরিজ এ মনোযোগ ধরে রাখতে পারছে পুরোটা সময় জুড়েই। সামান্য সহজ গেম দিয়েই যে Atmosphere বানাতে সক্ষম হয়েছে তা Really Appreciating ।


প্রয়োজনীয় সব গুলো ক্যারেক্টরেরই ঠিক মত ডেভেলপমেন্ট দেখতে পারছি। ইমোশনগুলো বেশ সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পারছে তারা। কত কম সময়ের মধ্যেই কত ভাল বন্ধুত্ব হতে পারে আবার তা ধ্বংস ও হতে পারে। জীবনে বেচে থাকার নানা সংগ্রাম আমাদের অনেক কিছু শেখায়। খুব কানেক্টেড ফিল করছিলাম। এপিসোড ৪ এর বুড়ো লোকের কথা গুলো বেশ Inspiring লাগছে। মনে হচ্ছিল সামনে কোন মোটিভেশনাল স্পিকার কথা বলছে। এপিসোড ৬ বেশ Heart-Warming ।
তাছাড়া সময়ে সময়ে টুইস্ট তো আছেই। সবার Acting ই একদম পারফেক্ট। যথোপযুক্ত যাকে বলে। Background Music এর কল্যাণেই Tense Moment গুলো এত অসাধারণ লাগছিল। এখান থেকে কিছু বড় স্পয়লার থাকবে যারা দেখেছেন তারাই বাকিটুকু পড়ুন। যারা দেখেন নি তারা দেখে তারপর দেখতে পারেন।


আমরা যাই ভাবি না কেন সিস্টেম সব কিছুর উপরে। এরা সব কিছুই জানে। এরাই আমাদের নিয়ন্ত্রণ করে। এদের কাছে আমাদের আবেগ অনুভূতির কোন মানেই হয় না। ঝগড়া কাটাকাটি মারামারি সবকিছুই তাদের ইশারায় হয়। আমরা কেবল বুঝতে ব্যর্থ হই। সম্পর্ক আসলে কি, কেনই বা তা গড়ে ওঠে। অনেক কিছুই দেখানো হয়েছে এখানে।
স্বার্থ। সবকিছুর মুলে যেন এটিই। এটা এমন এক জিনিস যা মানুষের রুপ বদলাতে একটুও সময় নেয় না। বিশ্বাস করা ব্যক্তিই যখন বিশ্বাসধাতকতা তখন আর মানুষের মস্তিষ্ক ঠিক থাকে না। তবে ভাল মানুষ ও আছে এই দুনিয়ায়। যার জন্যই হয়ত এখনো আমরা বেচে আছি। কিন্তু বাচার মত বাচছি তো?

Squid Game season 1

Leave a Comment